Header Ads

ভালোবাসার চিঠি

আজ তোমায় অনেক বেশি মনে পড়ছে।জানো আজ খুব ভোরে যখন চোঁখ খুলতেই সূর্যটাকে দেখলাম,তখন কেন যেন মনে হলো সূর্যটাতে তোমার মুখ ভেসে উঠেছে।সত্যিই বেশ কিছুদিন হলো তোমাকে অনেক বেশি মনে পড়ছে। বিকেলের এলোমেলো বাতাস আর অঝোর বৃষ্টি সবার মনে দোলা দিয়ে যায়।কিন্তু জানো তুমি চলে যাওয়ার পর থেকে ভোরের হিমেল হাওয়া,বাগানের ফুল,পাখিদের গান,বিকেলের মিষ্টি রোদ কিংবা রক্তিম গোধূলী...কিছুই আর ভালো লাগেনা।মোটেও সহ্য হয়না এগুলো! আর বৃষ্টি?বৃষ্টি আর কিভাবে ভালো লাগবে বলো! তুমি চলে যাওয়ার পর থেকে তো এই দুটি চোঁখ হয়ে গেছে আকাশ।যে আকাশ থেকে অঝোর ধারায় বৃষ্টি ঝরে

সকাল-সন্ধ্যা।তুমি কি তা দেখতে পাও? আজ সংসদ ভবনের রাস্তা ধরে হেঁটে যাচ্ছিলাম।যে রাস্তায় তোমার হাত ধরে হেঁটেছি অসংখ্যবার। জানো আমার আর তোমার মতো আরো অনেকেই এখন এই রাস্তায় হাত ধরাধরি করে হেঁটে চলে।কেন আমাকে এভাবে কষ্ট দিলে? কি দোষ করেছিলাম আমি? কেন আমাকে প্রতিনিয়ত কাঁদতে হয় তোমাকে ভেবে? আজকের রৌদ্রমুখর দিনটা হঠাত্‍ করেই শেষ হলো বৃষ্টি দিয়ে।যে বৃষ্টি তুমি অসম্ভব ভালবাসতে। শেষ বিকেলের আচমকা বৃষ্টি আজ ভিজিয়ে দিয়েছে আমার সমস্ত শরীর। কিন্তু জানো,আমার চোঁখ ভেজাতে পারেনি। তুমিই না বলতে "রাস্তাঘাটে কান্নাকাটি করে বাচ্চা ছেলেরা"! আমি তো আর বাচ্চা ছেলে নই,তাই রাস্তায় কাঁদতেও লজ্জা লাগে।যে কারনে সারারাত লুকিয়ে কাঁদি তোমাকে ভেবে। বিকেলে ঝুম বৃষ্টি, গোধূলী বেলায় লাল রঙে ছেয়ে গিয়েছিল আকাশ,আর সন্ধ্যার পর দেখলাম আকাশে মেঘের সাথে পূর্নিমার চাঁদের লুকোচুরি খেলা।প্রকৃতি আজ তোমার ভালো লাগার সবকিছু তুলে ধরেছে,শুধু তুমি আজ আমার পাশে নেই! জানো মাঝে মাঝেই ভাবি তোমাকে ভেবে আর কাঁদবো না। কিন্তু তোমার স্মৃতিগুলো আর এই নিষ্ঠুর প্রকৃতি বারবার তোমার কথা মনে করিয়ে দেয়।তখন আর নিজেকে সামলাতে পারিনা,অঝোর ধারায় কাঁদতে থাকি একাএকা। জানো এখন রাত ২টা.... ২ ঘন্টা আগে সূচনা হয়েছে আরেকটা নতুন দিনের,১৯শে মে।দুবছর আগের এই দিনে সম্পর্কের ইতি টেনে আমাকে পাহাড়সম কষ্ট দিয়ে তুমি চলে গিয়েছো cry emoticon জানো তারপর থেকে আজ পর্যন্ত এই দুচোখে ঘুম নেই।মাঝে মাঝে রাত জেগে কাঁদতে থাকি।আর আমার সঙ্গী হয়ে মাঝে মাঝে কাঁদে ঐ বিশাল আকাশটা। ১২টার পর যখন তোমাকে ভেবে কাঁদছিলাম ঠিক তখনই একবুক আহাজারি নিয়ে ফুঁপিয়ে কেঁদে উঠলো আকাশটা।ঝুম বৃষ্টি শুরু হলো আবারো।ঐ আকাশটাও কি আমার মতো একা! খোলা আকাশ আর আমি একসাথে কাঁদবো বলে ছুটে গিয়েছিলাম ছাঁদে। ছাঁদে আজ বিশাল আকাশটার সাথে কাঁধে কাঁধ রেখে কেঁদেছি আমি। আমার চোঁখ থেকে ঝরা অশ্রুকণা বৃষ্টির জলের সাথে মিশে ছাঁদ বেয়ে গড়িয়ে পড়েছে মাটিতে। আমাকে একবুক কষ্ট দিয়ে যে মাটিতে অনেক সুখে ঘুমিয়ে আছো তুমি cry emoticon কেন আমাকে এভাবে একা রেখে চলে গিয়েছিলে সেদিন?তবে কেন ভালোবেসেছিল? কেন বলেছিলে সারাজীবন একসাথে থাকবে cry emoticon তোমার কিছু সুখোস্মৃতি নিয়ে আজো বেঁচে আছি লাশ হয়ে।মাঝে মাঝে তাঁরাদের সাথে এখন কথা বলি।জানো তাঁরারা বলে তুমি নাকি আবার ফিরে আসবে!জানো তুমিহীনা জীবনটা আজ ধ্বংসের একদম কাছাকাছি। নিজেকে আর কারো কাছে প্রমাণ করতেও ইচ্ছে করেনা।জানো মা কি বলে? মা বলে আমি নাকি 'একটা মরা মেয়ে'র জন্য নিজের জীবনটা নষ্ট করে ফেলছি! আচ্ছা তুমিই বলো ভালোবাসা কখনো মরে? জানো তোমাকে এখনো অনেক ভালোবাসি। অনেকটা পাগলের মত cry emoticon যেদিন তুমি শেষ বিদায়ের সাঁজে সেঁজেছিলে সেদিন তোমাকে অসম্ভব সুন্দর লাগছিল। কিন্তু সবাই আমার সাথে প্রচন্ড খারাপ ব্যবহার করেছিল সেদিন। কেউ আমাকে তোমার মুখটা দেখতে দিচ্ছিলনা।শুধু তারা বলছিল মৃত মহিলার মুখ নাকি পরপুরুষকে দেখানো উচিত না।তুমিই বলো আমি কি পরপুরুষ! ৫ ঘন্টা আগে খাটিয়ায় ঘুমিয়ে থাকা মেয়েটির সবচেয়ে আপন যে এই ছেলেটাই ছিল,তা বলার মতো সেদিন কোন লোকই ছিলনা! অনেক কাকুতি মিনতির পর দেখেছিলাম তোমায়।তোমার ঠোঁটের কোণে আগের সেই চিরচেনা হাসিটা সেদিনও ছিল।বারবার কেন যেন মনে হচ্ছিল তুমি চোঁখ খুলে তাকাবে,আমাকে কাছে ডেকে জরিয়ে ধরবে:'( সেদিনের তুমি অনেক নিষ্ঠুর ছিলে। পাগলের মতো সেদিন অপেক্ষা করেছিলাম তোমার ডাকের আশায়।ভুলেই গিয়েছিলাম যে ওপারে চলে গেলে কেউ আর ফিরে আসেনা! জানো এখনো মাঝে মাঝে মনে হয় আমি যেন ঘুমিয়ে আছি,আর যা কিছু হচ্ছে এগুলো সব দুঃস্বপ্ন। খুব ইচ্ছে হয় তোমার কাছে যাওয়ার। তোমার পাশে শুয়ে থাকবো আর রাত-দিন দুজনে গল্প করবো। আমি কিন্তু আর মোটেই ঝগড়া করবো না cry emoticon 

জানো এ দুবছরে আমি অনেক ভালো হয়ে গেছি। কাউকে আর কষ্ট দেইনা। কেননা কষ্ট কি, তা যে এখন আমি বুঝতে শিখেছি। আমার থিতুনির পোড়া দাগ নিয়ে তোমার মতো অন্য কেউ আর অভিযোগ করেনা, তেমনি টোলপড়া গালের হাসি দেখতে কেউ আর আমাকে অকারণে হাসায়না! জানো আমার মুখে তোমার অভিযোগ আর পছন্দের অংশ দুটোই আজ কালো দাঁড়িতে ঢেকে গেছে। দুবছর হয়ে গেল। অথচ মনে হয় এইতো সেদিন তোমাকে চলে যেতে দেখলাম।এই দুবছরে স্বপ্নে অসংখ্যবার দেখেছি তোমায়। কখনো মুখভরা হাসি নিয়ে এসেছো,আবার কখনো মুখভার করে। কিন্তু যখনই স্পর্শ করতে চেয়েছি,তখনই চলে গেছ আমাকে কাঁদিয়ে cry emoticon কেন এভাবে এখনো কষ্ট দাও আমায়! আমি সত্যিই আর সঁইতে পারিনা। লোকে বলে মানুষ নাকি মৃত্যুর পূর্বে তার প্রিয় মৃতমানুষ গুলোকে স্বপ্নে দেখতে পায়। আমি প্রায়ই তোমাকে স্বপ্নে দেখি। কই? আমিতো মরি না! তোমার কাছে খুব যেতে ইচ্ছে করে, খুউউউউউব.... তোমাকে পেয়েও ধরে রাখতে পারলামনা। নিজেকে আমার খুব ব্যর্থ মনে হয়।আমরা দুজন দুজনাকে চাইলেও বিধাতা আমাদের চায়নি। বিধাতার এ চাওয়াটা কি শুধুই দুনিয়ার জন্যই ছিল? প্রভূ,পরকাল,স্বর্গ,নরক যদি সত্যি হয়...তাহলে তোমাকেও হয়তো একদিন পাবো। যে পাওয়াটা হবে চিরকালের জন্য।যাতে থাকবেনা হারানোর ভয়। তোমায় এখনো অনেক ভালবাসি...হ্যাঁ,সত্যিই ভালবাসি তোমায়

No comments

Theme images by Petrovich9. Powered by Blogger.